আজ

  • সোমবার
  • ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুবাই কেয়ারের বিশেষ র্যালীতে বাংলাদেশ

  • ফেনী ট্রিবিউন রিপোর্ট
  • আব্দুল্লাহ আল শাহীন :
    বাংলাদেশসহ বিশ্বের ৫৩টি দেশের সুবিধা বঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের সাহায্যার্থে প্রতি বছরের মতো এবারও ‘ওয়াক ফর এডুকেশন’ নামে বিশেষ র‌্যালির আয়োজন করে আন্তর্জাতিক সামাজিক সংগঠন দুবাই কেয়ারস। ১৬ ফেব্রুয়ারি শুক্রবার স্থানীয় সময় সকাল ৮ টায় দুবাইস্থ ক্রিক পার্কের দুই নম্বর গেটে এ র‌্যালি অনুষ্ঠিত হয়।

    আরব আমিরাত প্রবাসীদের সামাজিক সংগঠন টিম বাংলাদেশ প্রতি বছরের মতো বাংলাদেশের লাল সবুজের পতাকা হাতে নিয়ে বিশেষ এ র‌্যালিতে অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্যে রফিকুল্লা গাজ্জালী ও শেখ তৌহিদ জানান, তাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্যই হচ্ছে বাংলাদেশের সুবিধা বঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের দুবাই কেয়ারস-এর নজরে আনা এবং বিশ্ব দরবারে বাংলাদেশকে পজেটিভ হিসেবে উপস্থাপন করা। একই ভাবে জহিরুল ইসলাম মজুমদার ও মুহাম্মদ ইসমাইল নামের প্রবাসী জানান তারা দেশের জন্য এই র‍্যালিতে অংশগ্রহণ করেছেন।
    বিশেষ এ র‌্যালিতে দুবাই কেয়ারস এর টি-শার্ট পরিধান করে বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ১৫ হাজার নাগরিক অংশগ্রহণ করে। র‌্যালিতে অংশগ্রহণকারী সকলের কাছ থেকে ৩০ দিরহাম করে নেয়া হয়। র‍্যালি থেকে অর্জিত এ অর্থ বাংলাদেশসহ বিশ্বের ৫৩ দেশের প্রায় ১৬ মিলিয়ন সুবিধা বঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের সাহায্যার্থে ব্যয় করা হয়।

    র‌্যালিতে টিম বাংলাদেশের পক্ষে অংশগ্রহণকারীরা হলেন রফিকুল্লাহ গাজজালি ,শেখ তৌহিদুজ্জামান, জহিরুল ইসলাম মজুমদার, মোহাম্মদ ইসমাইল,মোহাম্মদ রুবেল, কায়সার হামিদ, কাজী ইসমাইল, রুবেল আহমদ, জুয়েল অপূর্ব, সাইদুল, ইয়াছিন মামুন, মাহবুব ইমরান হোসাইন সহ অন্যান্য প্রবাসী বাংলাদেশিরা।

    এদিকে দুবাই কেয়ারস বিগত ১০ বছর যাবত এ র্যালীর আয়োজন করে আসছে এবং ভবিষ্যতেও এরকম আয়োজন অব্যাহত থাকবে বলে জানান দুবাই কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারিক। অনুষ্ঠানের এক পর্যায়ে টিম বাংলাদেশের সদস্যরা দুবাই কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারিকের সাথে সাক্ষাত করে বাংলাদেশে সহযোগিতায় করার জন্য ধন্যবাদ জানান এবং আরও বেশি সহযোগিতায় করার জন্য অনুরোধ জানান।


    error: Content is protected !! please contact me 01718066090